সুখ-স্বাচ্ছন্দ্যের চেয়ে মানবসেবায় আগ্রহী বিল গেটসের মেয়ে

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস । তার মেয়ে মানেই ধনীর দুলালি হবে সেইটাই স্বাভাবিক কিন্তু একবারেই তা হয় নি । বিল গেটসের মেয়ে জেনিভার গেটস একেবারেই তা নন । বরং নিজের সুখের চেয়ে মানসেবায় আগ্রহি তিনি । বিল গেটস এর তিন সন্তান এর মধ্যে জেনিভার বড় মেয়ে । ২৪ বছর বয়সী জেনিভার গেটস ইতিমধ্যেই নিজের ক্যারিয়ারের পথে হাটতে শুরু করেছেন । বাবার কোটি টাকা নয় নিজের আয় করাতেই বিশ্বাস তার ।
বিল গেটস এর মোট সম্পদ ১০৮ বিলিয়ন মার্কিন ডলার হলেও তার সন্তানরা এখান থেকে খুব সামান্যই পাবেন । বিল গেটস মানুষের সেবার তার সম্পদ ব্যায় করবেন । এজন্যই আগে থেকেই নিজের সন্তানদের পায়ে দাড়ানোর কথা বলে দিয়েছেন । জেনিভার ইতিমধ্যেই তার লক্ষের দিকে এগিয়ে চলেছেন । তিনি তৈরি করে ফেলেছেন নিজের পরিচয় । তিনি একজন দক্ষ ঘোড়া আরোহী ।
ছোট বেলা থেকেই নানান সুযোগ সুবিধা থেকে বেড়ে উঠেছেন জেনিভার । ২০১৮ সালে একটি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে অনার্স পাস করেন তিনি । তিনি পড়ালেখা করেছেন হিউম্যান বায়োলজি নিয়ে পড়ে তিনি নিউইয়র্ক সিটির মেডিক্যাল কলেজেও পড়েছেন । বিল গেটস সন্তান্দের দেখা শুনার ক্ষেত্রে অত্যন্ত রক্ষণশীল । ছোট বেলা থেকেই তার সন্তানদের মোবাইল স্ক্রিন থেকে দূরে রাখেন ।
১৪ বছর বয়স পর্যন্ত তাদের হাতে কোন ফোন তুলে দেওয়া হয়নি । জেনিভার বর্তমানে শিশুরোগ নিয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছেন । মাত্র ছয় বছর বয়স থেকে তিনি ঘোড়ায় চড়া শুরু করেন তাই তার মুল আকর্ষণ ঘোড়া চালানো বাবা বিল গেটস ও তাকে এই ব্যাপারে উৎসাহ দেন । এক প্রতিবেদন থেকে জানা যায় মেয়ের জন্য ফ্লোরিডায় ৩ কোটি টাকা দিয়ে সম্পত্তি কিনেছেন বিল গেটস ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *